1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজার তামাক নিয়ন্ত্রনে স্থানীয় সরকার গাইডলাইন বাস্তবায়নে আলোচনা সভা।

  • আপডেট টাইম : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩
  • ২০৯ বার পঠিত

বিশেষ প্রতিনিধি: জীবনের জন্য,পরিবারের জন্য,তামাক কোম্পানির আগ্রাসন প্রতিহত করুন,স্থায়ীত্বশীল তামাক নিয়ন্ত্রনে স্থানীয় সরকার গাইডলাইন বাস্তবায়ন জরুরী, এই শ্লোগান নিয়ে মৌলভীবাজারে তামাক বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার সকালে মৌলভীবাজার পৌরসভা ও সৃষ্ঠি সমাজকল্যান সংস্থার যৌথ আয়োজনে এবং বাংলাদেশ তামাক বিরোধী জোট এর সহযোগিতায় মৌলভীবাজার পৌরসভার বোর্ড রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মৌলভীবাজার পৌরসভার প্যানেল মেয়র-১ মোহাম্মদ নাহিদ হোসেন এর সভাপতিত্বে এবং মৌলভীবাজার পৌরসভার সহকারী প্রকৌশলী (পানি) বিজয় কৃষ্ণ দেব ও উপ-সহকারী প্রকৌশলী আমিনূল ইসলামের যৌথ পরিচালনায় প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান। সভার আলোচনার বিষয় ছিল “তামাক নিয়ন্ত্রনে স্থানীয় সরকার গাইডলাইন বাস্তবায়ন জরুরী ’। আলোচনা সভায় স্বাগত বক্তব্য সৃষ্ঠি সমাজকল্যান সংস্থার নির্বাহী পরিচালক পরিতোষ দেব।
তামাক নিয়ন্ত্রনে স্থানীয় সরকার গাইডলাইন বাস্তবায়ন জরুরী, বিষয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন মৌলভীবাজার পৌরসভার স্বাস্থ্য বিভাগে কর্মকর্তা আলেয়া বেগম,পরিদর্শক আব্দুল মতিন,মৌলভীবাজার পৌরসভার সহকারী প্রকৌশলী (সিভিল) আব্দুল মালেক,এনজিও প্রতিনিধি সাজ্জাদুর রহমান,কাউন্সিলয় জাহানারা বেগম,জিমি বেগম,সাংবাদিক নজরুল ইসলাম মুহিব প্রমুখ।
বক্তারা বলেন- এবার আইনে জর্দা, সাদাপাতা, গুল, খৈনিসহ চোষণ ও চিবানোর মাধ্যমে গ্রহণ করা তামাকজাত দ্রব্য সজ্ঞায় যুক্ত হয়েছে। ধোঁয়াবিহীন তামাকের ক্ষতি, বর্তমান পরিস্থিতি, তামাক নিয়ন্ত্রণ আইন ও এর প্রয়োগ ইত্যাদি বিষয়ে আলোকপাত করেন। সকল নাগরিকের উচিৎ জর্দা থেকে দূরে থাকা এবং এগুলো গ্রহণের ফলে গলার ক্যান্সার, মুখের ক্যান্সার, পাকস্থলীর ক্যান্সার ও লিভার ক্যান্সার হতে পারে। আমাদের এগুলো থেকে দূরে থাকা উচিৎ। মেয়র বলেন তামাক নিয়ন্ত্রনে স্থানীয় সরকার গাইডলাইন বাস্তবায়নে মৌলভীবাজার পৌরসভা নাগরিকদের কল্যানে সকল পদক্ষেপ গ্রহন করছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..